Friday, March 18, 2016

আসুন মুক্তিযুদ্ধের কথা বলি-বঙ্গবন্ধুর কথা বলি।

আমরা যারা দিনের পর দিন, রাতের পর রাত দেশ দল এবং এ দেশের দুখি মানুষের সুখ দুখ ভালো মন্দ হাসি কান্না আনন্দ বেদনা মর্মে মর্মে অনুভব করি, কিছু না করতে পারলেও সমবেদনা জানাই, এটিও একটি প্রেম। প্রেম শুধু নারী পুরুষের মধ্যেই সীমিত নয়। প্রেম দেশ জাতি ও দেশের মানুষের মঙ্গলের জন্য যে
প্রেম সে প্রেমই আসল প্রেম যা' আমাদের বিধাতার কাছাকাছি পৌঁছে দেয়। যারা ১৯৫২ তে মাতৃভাষার জন্য প্রান দিয়েছিলেন, যারা ৭১ এর মুক্তিযুদ্ধের জন্য মহান স্বাধীনতার জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন, যারা ১৯৭৫ এর ১৫ই আগষ্ট নিষ্ঠুর নির্মমভাবে নিহত হয়েছিলেন। তারাই দেশ প্রেমিক, তারাই সত্যিকার অর্থে প্রেমিক।
আজকের এই ২০১৬ তে এসে আমরা যারা দেশ নিয়ে ভাবি, দেশের মানুষকে নিয়ে ভাবি, আমাদের চিন্তা চেতনা ভাবনা আমাদের সেকালের নেতানেত্রীদের থেকে অনেক আলাদা। তাই আজ আমাদেরকেও দু'চার কথা বলতে হয়। কেউ শুনুক আর নাই শুনুক আমরা বলবো। আমরা গাধার মতোই চিল্লাবো। কোন নেতা নেত্রী গ্রহন করুন আর নাই করুন। আমরা কেন দেশকে ভালোবাসি? কেন রাজনীতি ও রাষ্ট্রনীতিকে নিয়ে এতো মাথা ঘামাই? কতোটাই বা এর মর্ম অনুধাবনের ক্ষমতা রয়েছে অথবা আমাদের ভূমিকা রাষ্ট্রীয় শান্তি শৃঙ্খলা রক্ষায়, জনগণের নিরাপত্তায় বা জাতীয় উন্নয়নে এই চুনোপুটিদের কোন মতামত বা আদেশ/উপদেশ/লেখা/প্রবন্ধ/সংবাদ সমীক্ষা কোথাও কি কোন ক্ষেত্রে সরকারের অথবা দেশ ও দশের কোন কাজে লাগবে? কতোটাই বা আমাদের চিন্তা চেতনা বিবেক বিবেচনা বুদ্ধি প্রজ্ঞা মেধা জাতীয় ঐক্যবোধের প্রয়োজনে বিশেষ সহায়ক বটিকা হিসেবে মূল্যায়নের পথ খুজে পাবে? আমাদের কথা কেই বা শুনবে বা কেইবা পড়বে আমরা কি বলতে চাই বা কেনই বা দিনের পর দিন ব্লগ অথবা ফেইসবুকে পরে থাকি?
বাংলার আদি ইতিহাস প্রজন্মের শিশুকিশোর যুবকদের কাছে মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর আত্বজীবনী তুলে ধরার মহান ব্রত নিয়ে কাজ করবো।
মুজিবীয় শুভেচ্ছান্তে, 
মোকতেল হোসেন মুক্তি, 
মুক্তিযোদ্ধা,কণ্ঠশিল্পী ও 
প্রতিষ্ঠাতা সভাপতি, 
মালদ্বীপ আওয়ামী লীগ 
প্রতিষ্ঠাতা সভাপতি, 
সময়'৭১ 
www.facebook.com/muktimusician

No comments:

Post a Comment